বশেমুরবিপ্রবিতে ইসলামের নবীকে নিয়ে কটুক্তি প্রচারের অভিযোগে হামলা ও পুলিশে সোপার্দ

Anweshan Desk

Anweshan Desk

২৭ মে ২০২৪, ১৯:৫৯ পিএম


বশেমুরবিপ্রবিতে ইসলামের নবীকে নিয়ে কটুক্তি প্রচারের অভিযোগে হামলা ও পুলিশে সোপার্দ

ছবি : আশঙ্কাজনক অবস্থায় ওই শিক্ষার্থীকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হচ্ছে

গোপালগঞ্জে ইসলামের নবী মুহাম্মদকে নিয়ে কটূক্তি প্রচার করার অভিযোগে এক শিক্ষার্থীকে  পাশবিক নির্যাতনের পর পুলিশে সোপর্দ করা হয়েছে। অভিযুক্ত ঐ শিক্ষার্থীর নাম উৎসব কুমার গায়েন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার শারিরীক অবস্থা খুবই আশঙ্কাজনক হওয়ায় তাকে খুলনা মেডিকেল থেকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

তার বিরুদ্ধে অভিযোগ, তিনি গতকাল রবিবার  (২৬ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম মেসেঞ্জারের একটি গ্রুপে ইসলামের নবী মোহাম্মদকে নিয়ে কটুক্তি করেন এবং পরক্ষণেই তা গ্রুপ থেকে সরিয়ে ফেলেন। তবে মুহূর্তের মধ্যেই এই বিষয়টি বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় শিক্ষার্থীদের একাংশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে ওই শিক্ষার্থীর বহিষ্কার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মিছিল করে। একপর্যায়ে তারা ওই শিক্ষার্থীকে গণধোলাই দিয়ে প্রোক্টরের মাধ্যমে পুলিশে সোপার্দ করে। তবে পাশবিক নির্যাতনের কারণে শারীরিক অবস্থা খুবই আশঙ্কাজনক হওয়ায় তাকে পুলিশি হেফাজতে প্রথমে খুলনা এবং পরবর্তীতে ঢাকা মেডিকেলে হস্তান্তর করা হয়েছে।

এই বিষয়ে প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান বলেন, ” অভিযুক্ত ব্যক্তি তার দোষ স্বীকার করেছে। আপাতত তাকে পুলিশি হেফাজতে দেওয়া হয়েছে এবং আইনি ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। আর বিশ্ববিদ্যালয়ে ভিসি ও প্রো- ভিসির নাই, ফোনে কথা হয়েছে। আসলে সাথে কথা বলে প্রয়োজনীয়  ব্যবস্থা গ্রহন করবো।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনিছুর রহমান বলেন, তাকে আমরা হাসপাতালে ভর্তি করেছি। আগে সুস্থ হোক। পরে আইনানুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

মত প্রকাশের স্বাধীনতা থেকে আরও


Link copied